প্রশাসনের নাকের ডগায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন।

এমপিও
[Best_Wordpress_Gallery id=”2″ gal_title=”All images”] [Best_Wordpress_Gallery id=”1″ gal_title=”All images”]

সারিয়াকান্দি (বগুড়া)২৩ এপ্রিল /২০২০ ঃ প্রশাসনের নাকের ডগায় সারিয়াকান্দিরকুতুবপুর মথুড়াপাড়া ও চন্দনবাইশা এলাকায় মহা সমারোহে যমুনা নদী থেকেঅবৈধভাবে বালু উত্তোলন করছেন একদল অবৈধ বালু ব্যবসায়ী।

প্রকাশ, এই এলাকা বন্যা ও নদী ভাংগনের কবল থেকে রক্ষার জন্য গত ২০১৯ সালেমাননীয় প্রধানমন্ত্রী মানবতার প্রতীক মমতাময়ী জননেত্রী শেখ হাসিনা প্রায়সাড়ে তিনশ কোটি টাকায় এখানে বাধ নির্মান করেন। ফলে বাধের ধারে সুন্দর চরেরসৃস্টি হয়েছে। আর বালু উত্তোলন কারীরা এই স্থানটাইতেই বড় বড় ৭টি ড্রেজার মেশিনবসিয়ে দেধারসে বালু উত্তোলন করছেন।  আর  করোনার লকডাউনের কারণে তারা  রাতে শত শত ট্রাকে বিক্রি করছে । এখানে রাতে লোকের হাট বসে যেন। এ ভাবে বালু তোলার ফলে নদীর পশ্চিমতীর রক্ষাকারী বাধ হুমকির মুখে পড়বে এমনকি প্রতি বারের ন্যায় এ বছর বন্যামৌসুমে বাধটি ধসে যাবে বলে সকলেই ধারণা করছে।  এই অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে এলাকাবাসি  স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করিয়াও কোন্রুপ প্রতিকার পায় নাই। ফলে এলাকা বাসি সমুহ ক্ষতির হাত থেকে এলাকাকে বাচানোর জন্য সরকারের উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। এ ভাবে বালু উত্তোলন করা হলে আগামী বন্যা মৌসুমে যমুনা তীর রক্ষার বাধো পিচিং ভেংগে গিয়ে ক্ষতিগ্রস্থ হবে লাখ লাখ পরিবার ও এলাকার কৃষি জমি।
তাই অনতি বিলম্বে বালু উত্তোলন বন্ধ করাসহ ঐসব ব্যবসায়ীদের দৃস্টান্ত মুলকশাস্তির আওতায় আনার জন্য সরকারের উর্ধতন কর্তৃপক্ষের প্রতি এলাকাবাসি আকুলআবেদন যানান।

খুব সস্তা এখনি কিনুন
Read more and more  প্রশাসনিক কাজে সব শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলা রাখার আদেশ

Get involved!

Comments

No comments yet