বিশেষ আর্থিক প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে বেসরকারি শিক্ষকদের চিঠি

এমপিও

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  করোনা সঙ্কট উত্তরণে বিশেষ আর্থিক প্রণোদনা দাবি করে প্রধানমন্ত্রী বরার প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠি দিয়েছে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।

আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০)  বিশেষ আর্থিক প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চিঠি পাঠানো হয়েছে বলে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম এর পক্ষ থেকে জানা গেছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম এ মুখপাত্র মোঃ নজরুল ইসলাম  রনি এ দাবি উত্থাপন করেন।

চিঠিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ও লিয়াজোঁ ফোরামের পক্ষ থেকে বল হয়, এমপিওভুক্ত শিক্ষকরা করোনার প্রভাবে গৃহবন্দি হয়ে বর্তমানে সবচেয়ে মানবতার জীবনযাপন করছেন। তাদের স্কুল-কলেজ শিক্ষকদের মার্চ মাসের বেতন এখনো ছাড় হয়নি। করোনার মহামারীর এ দুঃসময়ে শিক্ষকরা চরম আর্থিক ও সামাজিক কষ্টে জীবনযাপন করছেন। তারা তাদের অভাব ও অভিযোগের কথা কাউকে বলতেও পারছেন না। বিভিন্ন জায়গায় এমপিওভুক্ত শিক্ষকরা না খেয়ে জীবন যাপন করছেন বলে দাবি করা হয়। কোথাও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ শিক্ষকদের বাসায় রান্না করা খাবার ও বিভিন্ন খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন।এসব ঘটনা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, ‘এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদেরকে অবিলম্বে বিশেষ আর্থিক সহযোগিতা/প্রণোদনা দিতে বিশ্ব মানবতার মা ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনার নিকট জোর অনুরোধ করছি।’

চিঠিতে করোনার সঙ্কট মোকাবেলায় সাধ্যমতো চেষ্টা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিক্ষকরা। শিক্ষকরা এ সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করছেন বলে জানান তারা।

খুব সস্তা এখনি কিনুন
Read more and more  এমপিওভুক্তির আবেদন : শিক্ষকদের যে ১৪টি তথ্য যাচাই করবেন কর্মকর্তারা

Get involved!

Comments

No comments yet